ঢাকা, ২৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

‘বড় দিন ও থার্টিফার্স্টে নিরাপত্তা নিয়ে শঙ্কা নেই’ 

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০১:৩৯, ১৮ ডিসেম্বর ২০১৯  

সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম                            -ফাইল ফটো

সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম -ফাইল ফটো

বড়দিন ও থার্টিফার্স্ট নাইট উদযাপন ঘিরে কোনো ধরনের সন্ত্রাসী হামলা বা নাশকতার হুমকি নেই বলে জানিয়েছেন সিটিটিসি ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তবে সবদিক মাথায় রেখে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান মনিরুল ইসলাম এ কথা বলেন।

গতকাল (মঙ্গলবার) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্মিত কার্যালয় ও ওয়েবসাইটের উদ্বোধন এবং ক্র্যাব বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন মনিরুল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ‘বাংলাদেশের বর্তমান অর্থনৈতিক অবস্থার কারণে সারাবছরই বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ইভেন্ট লেগে থাকে। সেসব ইভেন্ট ঘিরে নিরাপত্তাজনিত নানা ধরনের জল্পনা-কল্পনা থাকে এবং সে অনুযায়ী আমাদের প্রস্তুতি থাকে। সোমবার সারাদেশে নির্বিঘœভাবে উৎসবমুখর পরিবেশে বিজয় দিবস উদযাপিত হয়েছে। চলতি মাসেই বড়দিন এবং থার্টিফার্স্টের মতো দুইটি বড় ইভেন্ট ঘিরে আমরা সম্ভাব্য সবদিক মাথায় রেখে নিরাপত্তা পরিকল্পনা প্রণয়নের কাজ করছি। যাতে সবাই উৎসবমুখর আনন্দে অনুষ্ঠান উদযাপন করতে পারে। সেজন্য পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে থ্রেট অ্যাসেসমেন্ট করছি। আমাদের কাছে প্রাপ্ত তথ্য অনুযায়ী এখন পর্যন্ত বড়দিন এবং থার্টিফার্স্টে সুনির্দিষ্ট কোনো নাশকতা বা সন্ত্রাসী হামলার হুমকি নেই।’

হলি আর্টিজানে জঙ্গি হামলার প্রসঙ্গ উল্লেখ করে সিটিটিসি ইউনিট প্রধান মনিরুল বলেন, ‘ওই হামলার পর দেশে একটি কঠিন পরিস্থিতির সৃষ্টি হয়। বিদেশি নিহতের কারণে অনেক বিনিয়োগকারী হাত গুটিয়ে নিয়েছিল, মেট্রোরেলের কাজও বন্ধ ছিল। তবে আমরা সেই পরিস্থিতি থেকে উত্তরণ করেছি। ইন্টেলিজেন্স তথ্যের ভিত্তিতে একের পর অপারেশন করেছি। তাদের নিয়ন্ত্রণ করতে পারলেও, জঙ্গিবাদ যেহেতু একটা মতবাদ তাই পুরোপুরিভাবে তাদের নিশ্চিহ্ন বা নির্মূলের বিষয়টি বলা যাবে না।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ক্র্যাবের সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক দীপু সারোয়ার প্রমুখ। এ সময় ক্র্যাবের কার্যনির্বাহী কমিটি ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।
 

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত